বুধবার, ২৩ মার্চ, ২০১৬

তনু আপুর জন্য কবিতা

        এভাবে চলবে কত দিন
                  সাদির মৃধা
      www.fb.com/sadirmrida

চিৎকার  করিয়া কাঁদিতে  চাহিয়া আমি করিতে পারিনি চিৎকার,
বুকের কষ্ট চাপা দিয়ে নিজেকেই দেই ধিক্কার।

একটুও  সুখ আমি পাইনি স্বাধীন এই  দেশে,
কষ্টে অামার  বুক যায় তাই   নয়ন জলে ভেসে।
স্বাধীন দেশে আজ আমি কি পেলাম এই,
তনু আপুর জীবন দিতে হলো সেনানিবাসে সেই।

বাবা- মা তোমরা কেঁদেও বেশি  আর,
আমার দেশ থেকে যে  উঠে গেছে সঠিক- ন্যায় বিচার।
কারে আমি বলব কি কোথায় পাবো ঠাই,
আমার দেশের মানুষ  আজ বাস করে অন্ধকার গুহায়।

একটা যদি সঠিক  বিচার করত কর্তৃপক্ষ মহোদয়,
স্বাধীন দেশে বলতাম আমরা ধর্ষণ অার নয়।
আমি যদি  হতাম রাজা সোনার এই দেশের,
তবে আমি বুঝিয়ে দিতাম অন্যায়- ধর্ষণ হয় কিসের।

লক্ষ লক্ষ শহীদের বিনিময়ে পেয়েছি  এই দেশ,
আমরা কি রাখব না তার কিছু অবশেষ।

দুর্নীতিতে শিক্ষাক্ষেত্র বরাবর ১ম হয়  যেখানে,
সভ্য  মানুষ গড়ে ওঠবে কিভাবে সেখানে।

আমি অনেক মর্মাত  হলাম তনু আপুর ধর্ষণের কথা শুনে,  তা আবার সেনানিবাস  এলাকায়।যদি দেশে দৃষ্টান্ত মূলক একটা বিচার হতো তাহলে আজ আর এভাবে তনু আপুর জীবন দিতে হতো না। তার পরিবার যেন সঠিক বিচার পাই,  এটাই এই  জাতির কাছে  আমার আশা।

 

1 টি মন্তব্য:

  1. আমার কোন পেজা একাউন্ট নেই ! বন্ধু পেপালে নেয়া যাবে কি ?

    Neobux থেকে প্রতি মাসে যেভাবে
    ১৫,০০০ থেকে ২০,০০০ টাকা আয় করুন
    আপনার বাসায় বসে , না দেখলে চরম মিস!
    বিস্তারিত ফ্রী ডাউনলোড করুন....
    Free Mp3
    Free Video
    Free Radio Special
    Free Natok
    Free Tv Program
    Free Android Apps
    Thanks All

    উত্তরমুছুন